How

কিভাবে এন্ড্রয়েড মোবাইলে জিমেল অ্যাকাউন্ট এবং প্লে স্টোর খুলবেন। Open Gmail and Google Play Store

0
(0)

আনেকেই যারা নতুন Android Phone কিনে এবং যদি ফাস্ট টাইম Android User হয় তারা অনেকেই Play Store ব্যাবহার করতে পারে না, এতে করে সে কোন গেমস এবং আপ্পস ও ইন্সটল করতে পারে না। তাই আপনি যদি Google Play Store ব্যাবহার করতে চান তবে আপনাকে অবশ্যই একটি Gmail Account খুলতে হবে। আপনি যদি এই পোস্ট টি সম্পূর্ণ পড়েন এবং নিচের স্টেপ গুলু ফলো করেন তবে এই ব্যাপার টা একদম এই সহজেই বুজতে পারবেন।

এক্ষেত্রে আপনার যদি আগে কোন Gmail Account থাকে, তাহলে আপনি আগের Account টি ব্যাবহার করতে পারবেন। তবে আমি প্রথমে আমি বলব কিভাবে নতুন Gmail Account বানাবেন।

১। প্রথমে আপনার ফোন থেকে Gmail নামে অ্যাপ টি কে খুজে বের করে ওপেন করুন এবং Create New Account এ ক্লিক করুন। অথবা আপানর ফোনের Setting থেকে Account এর পর Add Account এ ক্লিক করুন।

২। এরপর Google এ ক্লিক করুন

৩। এরপর Create Account এ ক্লিক করেন এবং আপনার First and Last Name দিন এবং Next এ ক্লিক করুন।

৪। এর পর আপনার জন্ম তারিখ দিন এবং Next এ ক্লিক করুন।

৫। আপনার ইচ্ছা মত একটি অপশন Click করেন সেটাই হবে আপনার Gmail Adress তবে যদি আপনি Custom আপনার মন মত Gmail এর নাম দিতে চান তবে Create Different Gmail Adress এ ক্লিক করুন। এক্ষেত্রে আমি Create Different Gmail Adress এ ক্লিক করিছি এবং আমি আমার ইচ্ছা মত একটি নাম দিলাম এবং Next এ ক্লিক করলাম।

৬। পরবর্তী স্ক্রীন এ আপনার ইচ্ছা মত পাসওয়ার্ড দিন এই দুইটি ঘরে এবং Next এ ক্লিক করুন।

৭। পরবর্তী স্ক্রীন এ আপনার ফোন নাম্বার দিন অথবা আপনি চাইলে এটা কে Skip করুন, Skip করার জন্য নিচের দিকে নামুন এবং Skip এ ক্লিক করুন। যদি নাম্বার দিন তাহলে আপনি একটি আপনার ফোন একটা Verification Code পাবেন এটা আপনি লিখবেন ফাকা বক্সে।

৮। এরপর Next এ ক্লিক করে I Agree তে ক্লিক করুন।

৯। এর পর এই আপানার Account টি ব্যাবহার করার জন্য রেডি হয়ে যাবে। এখনে আপনি অবশ্যই আপানার Gmail Adress এবং Passwoard টি মনে রাখবেন অথবা লিখে রাখবেন। যাতে পরবর্তী তে আপনি আপনার অন্য ফোনও ব্যাবহার করতে পারবেন।

এখন আপনার যদি আগে থেকেই কোন Gmail Account থাকে তবে আপনি প্রথমেই Create Account Click না করে ফাকা বক্সে আপনার Gamil Adress টি দিন এবং Next এ ক্লিক করে Passwoard দিন। তাহলে আপনি আপনার Gamil Account টি ব্যাবহার করতে পারবেন।

Rate This Phone

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button