How

আপনার Xiaomi ফোনটি কি অফিসিয়াল? How To Check Original Xiaomi Phone

0
(0)

বাংলাদেশে এখন অনেকেই শাওয়ামির আনফিসিয়ালি ফোন কিনে থাকেন, এর মুল কারন হল আনফিসিয়ালি ফোন কিনলে আপনার দাম কিছুটা কম পরে। এই যেমন মনে করেন কোন ফোনের দাম যদি ২২,০০০ টাকা থাকে তবে সেটা আনফিসিয়ালি দাম হবে ১৬,০০০ থেকে ১৭,০০০ টাকার মত। কিন্তু আপনি যদি অফিসিয়ালি ফোন কিনেন তবে আপনি পাবেন ১ বা ২ বছরের মত অফিসিয়াল ওয়ারান্টি। যেখানে আপনি যদি আনফিসিয়ালি কিনেনে তবে সেইখেত্রে পাবেন মাত্র ৭ দিনের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

কিন্তু অনেক সময় দেখা যায় যে অনেকে আপনাকে অফিসিয়াল প্রোডাক্ট বলে আনফিসিয়াল প্রোডাক্ট দিয়ে দেয়। আর কিনার কিছু দিন পর যদি আপনআর ফোনে যদি কোন সমস্যা হয়, তখন আপনি অফিসিয়াল প্রোডাক্ট ভেবে Xiaomi Customer Care এ নিয়ে জান কিন্তু তখন জানতে পারেন যে আপনার ফোন টি হল আনফিসিয়াল।

তাই আপনি যখন কোন Xiamoi Phone কিনবেন তখনি একবার চেক করে নিবেন যে আপনার ফোনটি কি Officaly Bangladeshi ফোনে কি না, তাহলে আপনি আপনার ওয়ারেন্টি বিষয়ে নিশ্চিত হতে পারবেন।

কিভবে অফিসিয়াল শাওয়ামি ফোন চেক করবেন?

১। প্রথমে আপনার ফোনে IMEI নাম্বার বের করুন। *#06# ডায়াল করলে আপনি IMEI নাম্বার দেখতে পারবেন। যেই কোন একটি IMEI নাম্বার এর প্রথম ১৫ ডিজিট নিন। আপনি ফোনের বক্সও IMEI নাম্বার পাবেন।

২। এইবার ওপেন করুন MI এর অফিসিয়াল ওয়েবসাইট >> এখানের ক্লিক করুন

৩। এরপর Verify your phone purchase এ ক্লিক করুন।

৪। আপানর ফোনের IMEI নাম্বার টি দিন এবং নিচের বক্সে কোড নাম্বার টি লিখুন।

৫। Verify তে ক্লিক করুন।

৬। একন যদি আপনার ফোনটি আফিসিয়াল প্রোডাক্ট হয় তাহলে লেখা আসবে Congratulations!

 

Rate This Phone

Click on a star to rate it!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button